ঢাকা ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

চাঁদপুরে আগুনে পুড়ে শেষ শো-রুমের সব তৈরি পোষাক

চাঁদপুরে আগুনে পুড়ে শেষ শো-রুমের সব তৈরি পোষাক

চাঁদপুর শহরের প্রান কেন্দ্রে অবস্থিত একমাত্র অভিজাত পোশাক তৈরির ‘অ্যান্ড স্টুডিও’ নামের এক পোশাক কারখানা ও শোরুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে করে শো-রুমের লাখ-লাখ টাকার মালামালসহ আগুনে পুড়ল কারখানায় তৈরী পোষাক ও সিঁড়ির অংশ বিশেষ। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি।

সোমবার (২৮ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় শহরের রেলওয়ে বায়তুল আমিন মসজিদের পাশে অবস্থিত অ্যান্ড স্টুডিও নামে ওই শোরুমের তৃতীয় তলায় কারখানায় এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, ফায়ার সার্ভিসের কর্মীরা তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে ঘণ্টা ব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে পাশের মসজিদসহ অসংখ্য আবাসিক স্থাপনা আগুনের হাত থেকে রক্ষা পায়। এরই মধ্যে এ প্রতিষ্ঠানের ব্যাপক ক্ষতিসাধন হয়েছে এবং শোরুমের সিঁড়ির অংশবিশেষ পুড়ে যায়।

চাঁদপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক সৈয়দ মোর্শেদ আলম বলেন, ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগার ঘটনা ঘটতে পারে। সকালে শোরুমটি খোলার আগেই এ দুর্ঘটনা ঘটে। ক্ষয়ক্ষতির পরিমান তাৎক্ষনিক নির্ধারন করা সম্বব হয়নি।

উল্লেখ্য, যে শো-রুমে আগুন লেগেছে,সেই বিল্ডিং ভবনের অপরিকল্পিত ভাবে বৈদ্যুতিক খাম ও মেইনলাইনসহ ভিতরে ঢুকিয়ে বিল্ডিং নির্মান করে ছাদ করা হয়। তখন বিদ্যুৎ বিভাগ থেকে অভিযোগ থাকার পর দলীয় প্রভাব খাটিয়ে মেইন লাইনটি একটু সামনে ধাক্কা দিয়ে বৈদ্যুতিক কার্যক্রম পরিচালিত হয়ে আসছিল।

চাঁদপুর,আগুন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত